BMA Press Release on Corona Effects on Doctors

দেশে করোনায় ১৯০ চিকিৎসকের মৃত্যু, আক্রান্ত ৩১৭৮

236 বার পড়া হয়েছে

করোনায় এখন পর্যন্ত ৩ হাজারের বেশি চিকিৎসক আক্রান্ত হয়েছেন। এঁদের মধ্যে মারা গেছেন তিনজন ডেন্টাল সার্জনসহ মোট ১৯০ জন চিকিৎসক।

শনিবার (১২ ফেব্রুয়ারি ২০২২) চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, দেশে এখন পর্যন্ত ৩ হাজার ১৭৮ জন চিকিৎসক, ২ হাজার ৩৬৪ জন নার্স এবং ৪ হাজার ১২৯ জন অন্যান্য স্বাস্থ্যকর্মীসহ ৯ হাজার ৬৭১ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।

বিএমএ জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হওয়া তিন সহস্রাধিক চিকিৎসকের মধ্যে সবচেয়ে বেশি চিকিৎসক আক্রান্ত হয়েছেন ঢাকা জেলায় ৮৭৮ জন। এছাড়াও চট্টগ্রাম জেলায় ৪৯৩ জন, সিলেট জেলায় ৩৫০ জন, ময়মনসিংহ জেলায় ১৪৩ জন, কুমিল্লায় ১৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে সারাদেশে করোনায় আক্রান্ত নার্সের সংখ্যা ২ হাজার ৩৬৪ জন নার্স। তাদের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ঢাকায় ৮৫২ জন, এরপর ১৬৫ জন ময়মনসিংহ জেলায়, ৯১ জন বরিশাল জেলায়। এছাড়াও ৪ হাজার ১২৯ জন অন্যান্য কর্মকর্তা-কর্মচারীসহ মোট ৯ হাজার ৬৭১ জন স্বাস্থ্যকর্মী ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে,করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় (১১ ফেব্রুয়ারি) ২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৭৭১ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ২৬৮ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৯৯ হাজার ৮০৩ জনে। শনাক্তের হার ১৫ দশমিক ৪৬ শতাংশ।

গণমাধ্যমে প্রকাশিত সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আমরা লিখছি এই বিভাগে। অন্যান্য বিভাগের মত এখানে শতভাগ নতুন এবং অরিজিনাল আর্টিকেল প্রকাশ না করলেও আমরা কোন একটি মিডিয়া থেকে হুবহু কোন আর্টিকেল কপি না করে অবাণিজ্যিক উদ্দেশ্যে সংকলন করছি কয়েকটি মিডিয়া থেকে এবং পরিমার্জন ও পরিবর্ধন শেষে প্রকাশ করছি।
আমাদের প্রকাশিত কোন তথ্যে আপনার আপত্তি থাকলে আমাদেরকে দ্রুত জানাতে অনুরোধ করছি, অবশ্যই আমারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

একটি প্রত্যুত্তর করুন

Your email address will not be published.