/

বিশ্বব্যাপী করোনায় সংক্রমণ ৪১ কোটির বেশী, মৃত্যু আরও ৭৫০০

272 বার পড়া হয়েছে

বিশ্বব্যাপী করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা ও শনাক্ত হওয়া নতুন রোগীর সংখ্যা উভয়ই কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে সাড়ে ৭ হাজারের বেশি মানুষ। তাছাড়া নতুন করে আক্রান্তের সংখ্যা নেমেছে প্রায় সাড়ে ১৮ লাখে।

এদিকে রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে । অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে য়াছে ব্রাজিল। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, রাশিয়া, মেক্সিকো, পোল্যান্ড, তুরস্ক এবং ইতালি। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪১ কোটি ৫ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫৮ লাখ ২৭ হাজার।

১৩ ফেব্রুয়ারি সকালে করোনাভাইরাসের আপডেট (ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৭১৬ জন অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে তিন হাজারের বেশি। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৮ লাখ ২৭ হাজার ৮৪৬ জনে।

এই সময়ের মধ্যে করোনা ভাইরাসে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৮ লাখ ৫২ হাজার ৩৪৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় সাড়ে ৪ লাখ। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১ কোটি ৫ লাখ ৫৬ হাজার ৯৯২ জনে।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে রাশিয়ায়। এই সময়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭২৯ জন, নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩ হাজার ৭৬৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৩৯ লাখ ৩৫ হাজার ৫০৭ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩ লাখ ৩৯ হাজার ৫৪২ জন।

তবে প্রাণহানির তালিকায় শীর্ষে ব্রাজিল। এই দেশটি করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৮৯২ জন এবং নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৪ হাজার ২২৮ জন। ব্রাজিলে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৭৪ লাখ ২৫ হাজার ৭৪৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৬ লাখ ৩৮ হাজার ১২৪ জনে।

গণমাধ্যমে প্রকাশিত সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আমরা লিখছি এই বিভাগে। অন্যান্য বিভাগের মত এখানে শতভাগ নতুন এবং অরিজিনাল আর্টিকেল প্রকাশ না করলেও আমরা কোন একটি মিডিয়া থেকে হুবহু কোন আর্টিকেল কপি না করে অবাণিজ্যিক উদ্দেশ্যে সংকলন করছি কয়েকটি মিডিয়া থেকে এবং পরিমার্জন ও পরিবর্ধন শেষে প্রকাশ করছি।
আমাদের প্রকাশিত কোন তথ্যে আপনার আপত্তি থাকলে আমাদেরকে দ্রুত জানাতে অনুরোধ করছি, অবশ্যই আমারা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

একটি প্রত্যুত্তর করুন

Your email address will not be published.